মাগুরা প্রতিনিধিঃ মাগুরার মহম্মদপুরে জিল্লু (৪৫) নামের এক যুবকের চোখের উপর মধ্যযুগীয় বর্বরতায় প্রতিপক্ষের আঘাত হয়েছে। এলাকাবাসী জানায়, সোমবার (১৪ ফেব্রুয়ারী) গ্রাম্য দলাদলি নিয়ে এই ঘটনা ঘটেছে। সকাল ১০টার দিকে জিল্লুর রহমান (৪৫) বাড়ী থেকে মাগুরায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হলে কিছু দুরে এগিয়ে গেলে নিজ গ্রামের ভেতরেই তাকে প্রতিপক্ষের লোকজন হামলা করে।

এসময় তাকে ভোমর দিয়ে অন্ধ করার উদ্দেশ্যে চোঁখ ছিদ্র করে দেয়।সে মহম্মদপুর উপজেলার বালিদিয়া ইউপির চরবড়রিয়া গ্রামের তমিজউদদীন মোল্যার ছেলে। ঘটনার পর উভয় দলের কমপক্ষে ১০টি বাড়ী ভাংচুর করা হয়েছে। আহত জিল্লুর ছোট ছেলে আব্দুল্লাহ আল নোমান জানান,

তার পিতা বাড়ী থেকে জমি জমার কাঁগজ নিয়ে মাগুরা যাওয়ার জন্য মোটরসাইকেল নিয়ে বের হয়ে উত্তর পাড়া পল্লী টাউনের কাছে গেলে রান্নু গ্রুপের মিলন, পিতা সাইদ বিশ্বাস,নজরুল, পিতা আবু মোল্যা,চন্নু, পিতা মতিয়ার,ইয়াছিন, পিতা লিয়াকত, সুন্দর আলী, পিতা ওহাব,ভিকু,

পিতা আবজাল,জুম্মান পিতা, রান্নু তার পিতার উপর হামলা করে এবং দুই চোঁখের ভেতর ভোমর দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে চোঁখ ফুটো করে দেয়।এতে তার পিতার একটি চোঁখ বেরিয়ে গেছে। প্রথমে মহম্মদপুর হাঁসপাতালে নিলে সেখান থেকে তারা ফরিদপুরে পাঠায়। ফরিদপুর হাঁসপাতাল থেকে তারা আবার ঢাকায় পাঠায় দেছে।

এ ঘটনায় রাজু(১৩)নামে এক শিশুও আহত হয়েছে বলে জানাগেছে। গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন যাবৎ রান্নু গ্রুপ ও জিল্লুর গ্রুপের মধ্যে দলাদলি চলে আসছে। রান্নু বর্তমান চেয়ারম্যান মফিজুর রহমান মিনার সমর্থক ও জিল্লু সাবেক চেয়ারম্যান পান্নুর সমর্থক বলে জানাগেছে।

এ বিষয়ে মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জনাব নাসির উদ্দিন বলেন,খবর পেয়ে আমরা সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি,পরবর্তী দূর্ঘটনা এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে অভিযোগ পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

কলমকথা/বিসুলতানা